ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

চবি শিক্ষার্থীদের মেস ভাড়া কমানো  হবে ৪০ শতাংশ

চবি সংবাদদাতা:

প্রকাশিত : ১৭:০২, ৪ অক্টোবর ২০২০

ব্যক্তি মালিকানাধীন বাসা- কটেজ ও মেসে বসবাসরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের ভাড়া ৪০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনা চলাকালীন অর্থনৈতিক সংকট বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছন কর্তৃপক্ষ।

রোববার বিশ্ববিদ্যালয় প্রশাসন, কটেজ মালিক সমিতি, হাটহাজারি উপজেলা পরিদর্শক রুহুল আমিন, ওসির যৌথ সমন্বয়ে দফায় দফায় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, করোনা সমস্যার কারণে অধিকাংশ শিক্ষার্থী আর্থিক সমস্যার মুখোমুখি হয়েছে। তাই ছাত্রদের কথা বিবেচনা করেই দীর্ঘদিন ধরে আমরা তাদের কাছে দাবি করে আসছিলাম। কিন্তু তারা প্রথমে ২০ শতাংশ পরে ৩০ শতাংশ মওকুফের কথা বলে। কিন্তু আমরা ৫০ শতাংশ মওকুফের দাবি করি। দীর্ঘ আলোচনার পরে ৪০ শতাংশে সমাঝোতা হয়।

এব্যাপারে হাটহাজারীর ইউএনও রুহুল আমিন বলেন, বিশ্ববিদ্যালয়, থানা ও উপজেলা প্রশাসনের উপস্থিতিতে কটেজ মালিক সমিতির সঙ্গে আজ একটি সভা হয়। আমরা ৫০ শতাংশ মওকুফের দাবি করি কিন্তু সমিতি ৩০ শতাংশ ছাড় দিতে চাচ্ছিল। দীর্ঘক্ষণ আলোচনা করে মালিক সমিতি ৪০ শতাংশ ছাড়ে সম্মত হলে আমি সমিতিকে ৫০ হাজার টাকা অনুদান দেয়ার কথা বলি। সমিতি আমার অফিসে আসলেই চেক পেয়ে যাবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি